উখিয়ায় সড়কে যানজট সৃষ্টির বিরুদ্ধে মোবাইল কোর্ট : অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক •

মাসিক আইনশৃঙ্খলা বাহিনীর সভায় উখিয়াকে যানযট মুক্ত রাখতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। যারমধ্যে রাস্তার উপর যত্রতত্র অবৈধ পার্কিং রোধে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত হয়।

তারই ধারাবাহিকতায় উপজেলা পরিষদ ফটকের সামনে রাস্তার উপর অবৈধ ভাবে কাউন্টার স্থাপন করে সড়কে যানজট সৃষ্টির দায়ে উখিয়া সী-লাইন/কক্স লাইন কাউন্টার বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার(২৯শে ডিসেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ ও সহকারী কমিশনার(ভুমি) আমিমুল এহসান খান।

এসময় কোন ড্রাইভারকে ঘটনাস্থলে পাওয়া না গেলেও কাউন্টারে সী-লাইন কর্তৃপক্ষের প্রতিনিধি লাইনম্যান জামাল উদ্দিনকে পাওয়া গেলে তাকে দশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এদিকে তাৎক্ষণিক অর্থ পরিশোধ করতে না পারায় তাকে মোবাইল কোর্টের হেফাজতে নেয়া হয়। কিন্তু কাউন্টারে তখন শুধুমাত্র সে উপস্থিত থাকায় কাউন্টারের নিরাপত্তার স্বার্থে কাউন্টার বন্ধ করে চাবি তাকেই বুঝিয়ে দেয়া হয়৷ পরবর্তীতে সী লাইন কর্তৃপক্ষ অর্থদন্ড পরিশোধ করে এবং রাস্তার উপর অবৈধ পার্কিং করবেনা মর্মে অঙ্গিকার করে।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, উপজেলা পরিষদে গেইটের পাশে কাউন্টার করে গাড়ি পার্কিং করায় সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে থাকে৷ যার অপরাধে দুপুরে অভিযান চালিয়ে জনসাধারণের সামনে কাউন্টার বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে যানজট সৃষ্টি না করার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।